Jump to content

User:Abdullah Musabbir

From Wikipedia, the free encyclopedia

Abdullah Musabbir

আব্দুল্লাহ মুসাব্বির

মুসাব্বির একজন খ্যাতিমান হাফেজ, ইসলামি আলোচক এবং সঙ্গীতশিল্পী। ২০ জানুয়ারী ২০০৩ সালে বাংলাদেশের রাজশাহী জেলার একটি মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন।

শিক্ষা ও কর্মজীবন:

ছোটবেলা থেকেই ধর্মীয় বিষয়ে আগ্রহী ছিলেন আব্দুল্লাহ মুসাব্বির। তিনি হাফেজ হওয়ার জন্য ছোটবেলা থেকেই মাদ্রাসায় পড়াশোনা করেন এবং সফলভাবে হাফেজ হওয়ার পর ইসলাম প্রচার-প্রসারে নিজেকে নিয়োজিত করেন। একজন জনপ্রিয় ইসলামি আলোচক হিসেবে তিনি দেশ-বিদেশে ব্যাপক পরিচিতি অর্জন করেছেন।

সঙ্গীত জীবন:

ইসলামি সঙ্গীতের প্রতিও আব্দুল্লাহ মুসাব্বিরের গভীর অনুরাগ রয়েছে। তিনি একজন প্রতিভাবান গায়ক এবং নিয়মিত বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান ও অনুষ্ঠানে গান পরিবেশন করেন। তার গানগুলি আবেগপ্রবণ ও হৃদয়স্পর্শী হওয়ায় শ্রোতাদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

মাদ্রাসা প্রতিষ্ঠা:

ইসলাম শিক্ষা ছড়িয়ে দিতে আগ্রহী হয়ে আব্দুল্লাহ মুসাব্বির "মাদ্রাসাতু জামিউল উলুম মুসাব্বির" নামে একটি মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। এই মাদ্রাসায় ছাত্র-ছাত্রীদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি সাধারণ শিক্ষাও দেওয়া হয়।

সমাজে অবদান:

আব্দুল্লাহ মুসাব্বির একজন সমাজসেবীও বটে। তিনি নিয়মিত দরিদ্র ও অসহায় মানুষদের সাহায্য করেন এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করেন।

পুরষ্কার ও সম্মাননা:

ইসলাম প্রচার-প্রসার ও সঙ্গীত শিল্পে অবদানের জন্য আব্দুল্লাহ মুসাব্বির বেশ কিছু পুরষ্কার ও সম্মাননা লাভ করেছেন।

উল্লেখযোগ্য গান:

আল্লাহ আমার রব দেশ তা তোমার আমার আম্মু নাতে রাসুল আব্দুল্লাহ মুসাব্বির একজন প্রতিভাবান ও মহৎ ব্যক্তিত্ব। তিনি ইসলাম প্রচার-প্রসার ও সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।