User talk:অনুপম পাঠক

Page contents not supported in other languages.
From Wikipedia, the free encyclopedia

আমি অনুপম পাঠক । আমার প্রকাশিত কাব্যগ্রন্থ -- বিরহারতি, প্রণতি, রূপকথা, পুরানোডায়রি, আমার চোখের জলে তুমি করেছ গৈরিক স্নান, ও উপন্যাস 'রাতে'।

গ্রাম সোনারডাঙ্গা
জেলা বাঁকুড়া
থানা ইন্দপুর
সূচক ৭২২১৭৩
চলভাষ 9641276988

কলকাতা ekushshatak publication এ আমার পুস্তক পাওয়া যায়।

কবিতা[edit]

❤️অনিরুদ্ধ❤️১

আকাশ কি কখনো শ্রাবণকে ভুলতে পারে ….অনিরুদ্ধ ! তুমি আমার শ্রাবন হতে পারনি অন্তত আকাশের মতো প্রেরণা হয়ে তো থাকতে পারো, যদি কালবৈশাখী হয়ে কখনো তোমার হৃদয়কে কষ্ট দিয়ে থাকি সেদিন না হয় তুমি আমাকে ছেড়ে চলে যেও …..। আমি তো তোমার সাজানো ইতিহাস গুলোকে ব্যর্থ করে দিতে চাইনি চেয়েছিলাম শুধু একটু ভালোবাসা । আর এই ভালোবাসার বিনিময়ে আমি কিছুই চাইনি তোমার কাছে শুধু থাকতে চেয়েছিলাম তোমার সাথে সারাজীবন তোমার দুঃখ, তোমার সুখ, তোমার অনুভূতি টুকু নিয়ে আমি বাঁচতে চেয়েছিলাম কে চায়না বল ? চুপ করে থেকোনা অনিরুদ্ধ…. অন্য কারো সাথে সংসার করে দিনের পর দিন - নতুন মানুষের কৌতূহল হতে পারবোনা আমি , নতুন জায়গা , নতুন পৃথিবী- সেখানে আমার দম বন্ধ হয়ে আসবে আমি বাঁচবো না ! আমি মরে যাবো ! বুঝতে কেন চাইছো না তুমি ? তুমি কি পারোনা আমাকে নিয়ে একটা নতুন পথে এগিয়ে যেতে , একটা নতুন ঠিকানা খুঁজে নিতে ? যেখানে তোমার হয়ে আমি একটু বাঁচতে পারি , একটা স্বপ্ন দেখতে পারি। তোমার আকাশ থেকে আমাকে দূরে সরিয়ে দিওনা যেন শ্রাবন হয়ে তোমার ভালোবাসার হৃদয়ে ঝরতে পারি একটু বদলে যাও অনিরুদ্ধ ….!



❤️মনে পড়ে❤️২


সকাল থেকে সন্ধ্যে অব্দি... শুধু তোমার কথাই মনের আড়ালে বেজে ওঠে, ভাবি একটা বৃষ্টি ভেজা বিকেল, একটা ব্যালকনি আর তোমার সেই দুটি টানাটানা চোখ। যে চোখের অশ্রুবিন্দুতে ভিজে যেত আমার প্রেমের চিঠি রাতের পর রাত জেগে কত কষ্ট করে লিখতাম পাতার পর পাতা ফেলে দিতাম ডাস্টবিনে, আসল চিঠি লেখার পর মনটা বড় চঞ্চল হয়ে উঠত কখন তোমার রাস্তায় ফেলে দিয়ে আসি...! যার উত্তর পেতাম কখনো পেতাম না, আজও পেলাম না মনে হয় তোমার সুখ আমার কপালেই নেই, তবে একটা পুরোনো ইতিহাসের পাতা তুমি আমার জন্য রেখে গেলে তাতেই হয়ত বহুজনের কাছে কোনোদিন আমি সমাদৃত হব ! আনন্দের স্রোতে ডুবে যাব তোমার নামের অক্ষরগুলোর সাথে এখন বড় দুশ্চিন্তা হয় তোমাকে নিয়ে সেদিন তুমি আসবে তো ? যদি না আসো !.... না না তোমার চোখের জল আমার কবিতা হতে পারেনা তোমার দুফোঁটা চোখের জলের অঞ্জলি কখনোই আমার সেই গীতাঞ্জলি হতে পারেনা, পারেনা। আমি কোনোদিন তোমাকে জোর করিনি, আজও করিনা তাই হয়ত তোমাকে হারালাম, যদি কখনো ফিরে আসো তবেই তুমি আমার... জানিনা, এখন তোমার কেমন রূপ... বিবিধ রসের রাসিক কবিতা, নাকি! বিচ্ছেদের উপন্যাস? নয়ত কি সেই আগের মতোই.... যে আমার কবিতার সমাহার, হৃদয়ের ফুলহার যার ছন্দে আমি চিরবন্দিত, যার রঙে আমি রঞ্জিত যার প্রেমে আমি আজও শঙ্কিত...!


–--------------------------------------–------


❤️চলে যেওনা প্লিজ❤️৩

তুমি হটাৎ চলে যাওয়ার সিদ্ধান্ত কেন নিলে , কেন বললে চলে যাবো….. আমি কি আজ খারাপ হয়ে গেলাম তোমার কাছে ? যখন আমার যোগ্যতা ছিলনা -- তখনই তো তুমি তোমার মত করে আমাকে চেয়েছিলে কখন যে তুমি কি চাও আমি বুঝতে পারিনা হয়তো তুমি আমাকে ভুলে যাবে , না ভুলতে পারলেও অভিনয় করতে পারবে আমি যে অভিনয় জানিনা, অভিনেতা নই …. তোমার ওই চোখ দুটো যে আমার মনের গভীরে এক অজানা ভালোবাসা দিয়ে গেছে যে চোখে আজ তুমি আমাকে দেখতে পাচ্ছোনা .….. কেন এমন হয় বলতো ?..... অচেনা অজানা মানুষ ভালোবেসে এক হয় বিচ্ছেদ হয়তো সম্পর্ক ভাঙতে পারে কিন্তু ভালোবাসাকে কি কখনো ভোলাতে পারে আমি চাইনা তুমি আমার থেকে দূরে সরে যাও কখনো চাইনা তুমি আমার অতীত হয়ে যাও কাছে এসো , শুধু কয়েকটা মাত্র দিন আবার আমরা ভালোবাসার নির্জনতায় ঘুমিয়ে যাই ! ভালোবাসলে যদি ঠকে যাও তাতে ক্ষতি কি ….. মাত্র কয়েকটা দিনই তো আমরা বেঁচে থাকব পৃথিবীতে তবুও কি তোমার সব আজগুবি গল্প গুলোকে সত্যি বানাতে চাও যে স্বপ্নগুলো রাতে ফুটে ওঠে আর দিনে ঝরে যায় সেই গুলো কি সব সত্যি আর আমি তোমার কাছে মিথ্যে হয়ে গেলাম ? তুমি কি একেবারেই আমাকে ভুলে দিতে চেয়েছ ?... সত্যি বলত ! তুমি কি ভুলতে পারবে আমাকে কোনোদিন? তুমি কি পারবে সেই অতীতের ছবি গুলো থেকে আমাকে মুছে ফেলতে হয়তো তুমি নিজেই দূরে সরে যাবে ! সব প্রেমের গল্পগুলো কি তোমার আমার মতোই ! মূল্যহীন! যদি তুমি একাই থাকতে চাও, যদি আর ভালো না বাসো…. কোনোদিন হয়তো এই ভালোবাসার অধিকারে তোমাকে একটা প্রশ্ন করবো তুমি কি পেয়েছ ? যা চেয়েছিলে সেটা হতে পেরেছো ? সেদিন হয়তো তুমি ভাববে যে কোনোদিনই আমি তোমার প্রেরণা ছিলামনা আমি যে পথ হারা প্রেয়সী ছিলাম ! তখনও আমি তোমায় ভুলতে পারবোনা - অপমানে নয়, অভিমানে নয় তোমাকে যে আমি ভালোবাসি……. তবে আমি আর সেদিনের অপেক্ষায় থাকতে চাই না চাইনা আমি তোমাকে হারাতে , তুমি যেওনা প্লিজ !!!


অনুপম পাঠক (talk) 09:22, 27 July 2018 (UTC)[reply]

July 2018[edit]

Information icon I noticed that you have posted comments to the page Nirendranath Chakravarty in a language other than English. At the English-language Wikipedia, we try to use English for all comments. Posting all comments in English makes it easier for other editors to join the conversation and help you. If you cannot avoid using another language, then please provide a translation into English, if you can. If you cannot provide a translation, please go to the list of Wikipedias, look in the list for a Wikipedia that is in your language, and edit there instead of here. For more details, see Wikipedia:Talk page guidelines. Thank you. Dl2000 (talk) 21:12, 27 July 2018 (UTC)[reply]

Information icon Please do not remove content or templates from pages on Wikipedia, as you did to Nirendranath Chakravarty, without giving a valid reason for the removal in the edit summary. Your content removal does not appear to be constructive and has been reverted. If you only meant to make a test edit, please use the sandbox for that. Thank you. Dl2000 (talk) 21:12, 27 July 2018 (UTC)[reply]